শীর্ষ 3 ব্যবসা আইডিয়াস

শীর্ষ 3 ব্যবসা আইডিয়াস

এই নিবন্ধ/ব্লগ পোস্টটি পরবর্তী ইউনিকর্ন স্টার্টআপ, $1B ব্যবসায়িক ধারণা সম্পর্কে নয়। আমি যে ছিল, আমি সম্ভবত, এখানে হতে হবে না।

আরে বলছি আমার নাম আমির সোহাইল খান, আমি এই সাইটের মালিক এবং এই ব্লগ পোস্টে আমি আপনার সাথে ব্যবসায়িক ধারনা আপনি মন্দা এবং লকডাউন বা সঙ্গরোধ পরাজিত করতে এখন প্রয়োজন ভাগ করা যাচ্ছে না।

এই প্রবন্ধ/ব্লগ পোস্টটি আমাদের নতুন বিশ্ব বাস্তবতা সম্পর্কে, এমন একটি বাস্তবতা যেখানে ১৫ কোটি মানুষ চাকরি হারিয়েছে (শুধু ভারতে) এবং শিল্প স্থগিত করা হয়েছে এবং পুনরুদ্ধারের জন্য কয়েক মাস বা বছর লাগবে। সুতরাং, এই নিবন্ধ/ব্লগ পোস্টে প্রত্যেকের জন্য ব্যবসায়িক ধারণা আছে। তারা unicorns হতে পারে না, কিন্তু অবশ্যই একটি কাজ প্রদান করতে পারেন, একটি জীবনধারা, এবং সম্ভাব্য হত্তয়া যদি আপনি এটি ভাল।

আমার কাছে, একটি উদ্যোক্তা হচ্ছে একটি পছন্দ ছিল। আমি কর্পোরেট রুট গিয়েছিলাম এবং তারপর আমার নিজের ব্যবসা শুরু করার জন্য আমার কাজ প্রস্থান করার সিদ্ধান্ত নিয়েছে (ব্যবসা আইডিয়াস)। আর না। উদ্যোক্তাদের পরবর্তী তরঙ্গ, বিশ্বের দেখতে হবে, সম্ভবত মার্চ পর্যন্ত নিযুক্ত ছিল 2020, এবং তাদের নতুন ব্যবসা প্রয়োজনীয়তা থেকে আসতে পারে। এই নিবন্ধ/ব্লগ পোস্টের জন্য চিন্তার ব্যায়াম ছিল, যদি আমি আমার চাকরি হারিয়েছি তবে আমি কী করব? তাই এখানে লকডাউন একটি বিশ্বের জন্য কিছু ব্যবসায়িক ধারণা আছে।

তাই বিলিয়ন ডলারের ব্যবসায়িক ধারনা চাপে আসে না। তারা খুব কমই ঘটে, এবং তারা পরীক্ষা এবং বিকাশ মাস এবং বছর নিতে। আপনি মাস বা বছর থাকতে পারে না। তাই যদি আমার চাকরি না থাকে, এবং একটি খুঁজে না পেতাম, প্রথম জিনিসটি আমি করতে চাই তা স্থিতিশীলতার জন্য কিছু আয় তৈরি করবে, যা আমাকে সরাসরি চিন্তা করতে এবং অন্য ধারণাটি পালন করার জন্য আমার অতিরিক্ত সময় ব্যবহার করতে দেবে। একটি চাকরি খোঁজা একটি ব্যবসা শুরু করার চেয়ে সহজ - এবং যদি আমি আজকের পরিবেশে একটি চাকরি খুঁজে পেতে হয়, আমি আমার নেটওয়ার্ক নেভিগেট দ্বারা শুরু চাই, মানুষ আমি জানি, পরিবর্তে খোলা আবেদন যেখানে আমার কোন প্রাসঙ্গিক সুবিধা নেই। কিন্তু এই নিবন্ধ/ব্লগ পোস্ট সম্পর্কে কি না। আপনার ফোকাস আপনার দক্ষতা এবং আপনার অভিজ্ঞতা কাছাকাছি ঘুরা উচিত।

আমি, ডিজাইনার-টেক-গুরু, একটি খাদ্য ট্রাক শুরু করে কোথাও যাচ্ছি না। ইউনিকর্ন স্টার্টআপসের জন্য একই নিয়ম এখানে প্রযোজ্য: প্রথম দল অন্য কাউকে ভাড়া না করেও $100,000 উৎপন্ন করতে সক্ষম হওয়া প্রয়োজন। যদি আপনি অনুপস্থিত একটি নির্দিষ্ট দক্ষতা আছে পেতে, তারপর যে ব্যক্তি হতে হবে, একটি সহ-প্রতিষ্ঠাতা, না একটি কর্মচারী। কিন্তু এখন যে আমরা খাদ্য উল্লেখ

এখানে প্রথম ধারণা:

একটি হোম রান্নাঘর শুরু করুন এটি একটি নতুন আপ এবং আসছে প্রবণতা বলে মনে হয়, যা আনুষ্ঠানিকভাবে FSSAI এবং মাইক্রো এন্টারপ্রাইজ রান্নাঘর অপারেশন (আপনি Zomato, Swiggy এবং Uber Eats সঙ্গে এটি নিবন্ধন করতে পারেন) সঙ্গে ভারতে বৈধ ছিল। আমি মনে করি এখানে একটি সুযোগ আছে। মানুষ বাসা থেকে কাজ করছে, রান্না করার সময় নাও থাকতে পারে, এবং কম খরচ করার সময় জাঙ্ক ফুড এড়াতে চান। একটি ক্রমবর্ধমান বাজার আছে যা বন্ধ হবে না যখন বিশ্বের পুনরায় প্রর্দশিত হবে। আমি আশা করি অনুরূপ আইন শীঘ্রই অন্যান্য রাজ্য এবং অন্যান্য দেশে উপলব্ধ হবে। হয়তো এটা ইতিমধ্যে হয়।

Zomato, Swiggy এবং UberEats মত প্ল্যাটফর্ম সারা বিশ্বের বসন্ত ক্ষুদ্র রান্নাঘর অপারেশন প্রচুর অনুমতি দেওয়া হয়েছে, ছোট উদ্যোগ সম্ভবত পাদদেশ ট্রাফিক সঙ্গে একটি অবস্থানে একটি পূর্ণাঙ্গ রেস্টুরেন্ট বজায় রাখার সামর্থ্য না পারে, কিন্তু এখন একটি সম্পূর্ণ নতুন শ্রোতা উন্মুক্ত করা হয়।

আরেকটি ধারণা, ওয়েবসাইট।

একটি ব্লগ শুরু করার সময় এটি একটি বিকল্প, এটি প্রতিদ্বন্দ্বিতা করা সত্যিই কঠিন হতে যাচ্ছে, এবং যদি আপনি বিজ্ঞাপনগুলির উপর নির্ভর করেন তবে এটি কোনও অর্থপূর্ণ আয় তৈরি করতে কয়েক মাস লাগবে। কিন্তু, খুচরা ক্ষেত্রে একটি সুযোগ আছে; যা জোরপূর্বক ডিজিটাল করা হয়েছে, এবং অনেক দোকান সম্পূর্ণরূপে অনলাইন হতে প্রস্তুত করা হয় নি। যদিও আপনি মনে করতে পারেন যে অ্যামাজন অনলাইন শপিংয়ের বিশ্বকে নিয়ম করে, এবং তারা করে, এখনও কোটি কোটি ডলার খুচরা লেনদেন ছোট দোকানে থেকে ঘটছে; অনেক Shopify মাধ্যমে পরিচালিত। Shopify জন্য একটি বাণিজ্যিক নয়, কিন্তু প্ল্যাটফর্ম 500,000 দোকান আছে, স্কয়ারস্পেস এবং ওয়েব প্রবাহ উল্লেখ না।

সুতরাং,

ক) আপনার নিজের একটি দোকান তৈরি করুন; এটা সুপার সহজ। অন্তত দোকান অংশ। আমি দোকান সামলাচ্ছে সম্পর্কে কিছু জানি না।

খ) তাদের দোকানে অন্যান্য লোকেদের সাহায্য করুন। এই সমস্ত প্ল্যাটফর্মগুলি তৈরি করা হয়েছে যাতে ছোট উদ্যোক্তারা তাদের দোকানগুলি তৈরি এবং হোস্ট করতে পারে এবং তারা সবগুলি ব্যবহার করা সহজ। তবুও, সবাই টেক-কাণ্ডজ্ঞান নয়। ব্যবসার মালিকদের সহায়তা প্রদানের জন্য এই প্ল্যাটফর্মগুলিতে বিশেষজ্ঞ ব্যক্তিদের জন্য একটি শিল্প রয়েছে, স্ক্র্যাচ থেকে স্টোরগুলি কনফিগার করা বা সমন্বয় এবং পরিবর্তনগুলি তৈরি করা।

আমি Nagaon ওয়েব ডেভেলপার প্রধান নির্বাহী কর্মকর্তা জানি যা ঐ দুই সংযোগ করে। এটা পরীক্ষা করে দেখুন।

তৃতীয় আইডিয়া: ফ্রিল্যান্সিং

ওয়েবসাইটগুলির বাইরে যাওয়া, আপনি 99Designs, Upwork, এবং Fiverr মত প্ল্যাটফর্মগুলি দেখতে পারেন। 99Designs ডিজাইন-ফোকাস করা হলেও, সম্ভাব্য ক্লায়েন্টদের সাথে লেখা, প্রশাসনিক সহায়তা, গ্রাহক পরিষেবা, বিপণন, অ্যাকাউন্টিং- থেকে শুরু করে দক্ষতার সাথে আপওয়ার্ককানেক্টস করে। আমরা এমন ব্যক্তিদের খুঁজছি যারা এই নিবন্ধ/ব্লগ পোস্টগুলি একাধিক ভাষায় অনুবাদ করতে আমাদের সাহায্য করতে পারে এবং ফিভাররে আমাদের অনুসন্ধান শুরু করে।

ডিজাইনার হিসাবে আমি যে প্রথম অর্থ তৈরি করেছি তা ফেইসবুক থেকে এসেছে, একটি ফ্ল্যাশ ওয়েবসাইট ডিজাইনের জন্য $5000। প্রাচীন ইতিহাস এই শুধু ফ্রিল্যান্স কাজ মত শব্দ হতে পারে, কিন্তু সম্পূর্ণ কোম্পানি সফল আপওয়ার্ক বা ফ্রিল্যান্সার. কম প্রোফাইলের কাছাকাছি নির্মিত হয়েছে। আপনি শুধু আপনি কি ভাল হতে হবে এবং স্ট্যান্ড আউট করতে কঠোর পরিশ্রম করতে হবে।

আরেকটি ক্রমবর্ধমান শিল্প ভার্চুয়াল সহায়ক। আমরা ভাড়া করেছি কয়েক বিভিন্ন পর্যায়ে কোম্পানি ধার করার জন্য একটি অতিরিক্ত জোড়া হাত উপর কর্ম করা যাবে না যে সম্পূর্ণরূপে স্বয়ংক্রিয় দ্বারা আমাদের বট। আমরা ব্যবহারকারী টেস্টিং এবং ব্যবহারযোগ্যতা হাব মত প্ল্যাটফর্মে ন্যায্য পরিমাণ অর্থ ব্যয় করেছি। যখন আমাদের একটি নতুন ইন্টারফেস বা ডিজাইন থাকে যা আমরা পরীক্ষা করতে চাই, তখন আমরা সেখানে রাখি এবং ব্যবহারকারীদের তাদের চিন্তাভাবনাগুলির উপর জরিপ করি এবং তারা এটি স্বজ্ঞাত খুঁজে পায় কিনা। আপনি একটি পরীক্ষক হিসাবে যোগ দিতে এবং আপনি যে প্রতিটি পর্যালোচনার জন্য অর্থ উপার্জন করতে পারেন। আপনি এটি থেকে একটি জীবিকা নির্বাহ করা হতে পারে না, কিন্তু আপনি বাড়িতে বসতে যখন এটি আয়, যা আমরা যাই হোক না কেন করছেন।

আরেকটি ক্রমবর্ধমান শিল্প ভার্চুয়াল সহায়ক। আমরা ভাড়া করেছি কয়েক বিভিন্ন পর্যায়ে কোম্পানি ধার করার জন্য একটি অতিরিক্ত জোড়া হাত উপর কর্ম করা যাবে না যে সম্পূর্ণরূপে স্বয়ংক্রিয় দ্বারা আমাদের বট। আমরা ব্যবহারকারী টেস্টিং এবং ব্যবহারযোগ্যতা হাব মত প্ল্যাটফর্মে ন্যায্য পরিমাণ অর্থ ব্যয় করেছি। যখন আমাদের একটি নতুন ইন্টারফেস বা ডিজাইন থাকে যা আমরা পরীক্ষা করতে চাই, তখন আমরা সেখানে রাখি এবং ব্যবহারকারীদের তাদের চিন্তাভাবনাগুলির উপর জরিপ করি এবং তারা এটি স্বজ্ঞাত খুঁজে পায় কিনা। আপনি একটি পরীক্ষক হিসাবে যোগ দিতে এবং আপনি যে প্রতিটি পর্যালোচনার জন্য অর্থ উপার্জন করতে পারেন। আপনি এটি থেকে একটি জীবিকা নির্বাহ করা হতে পারে না, কিন্তু আপনি বাড়িতে বসতে যখন এটি আয়, যা আমরা যাই হোক না কেন করছেন।

এখন কন্টেন্ট সৃষ্টি আরেকটি সুযোগ। আরে, আমাদের দিকে তাকাও! আজকের প্রতিযোগিতামূলক সামগ্রী এবং সামগ্রী বিপণন জগতে দাঁড়ানো সহজ নয়, তবে আমি বিশ্বাস করি যে আমাদের সামগ্রীটি দুটি মূল ভেরিয়েবল প্রকৃত গল্প এবং চমৎকার উৎপাদন মূল্য। এখন, আমরা এই নিবন্ধ/ব্লগ পোস্টগুলি করতে ব্যবহার করি এমন সরঞ্জামগুলির চারপাশে টন প্রশ্ন পাই। আমরা প্রারম্ভে পরামর্শ এবং কোম্পানির সাফল্য এবং ব্যর্থতার গল্পগুলিতে 2 সাপ্তাহিক নিবন্ধ/ব্লগ পোস্ট প্রকাশ করব, একটি সিরিজ যা আমরা ব্যবসা বিলম্বিত এড়িয়ে চলুন। আপনি ইতিমধ্যে আমাদের সাইটে সাবস্ক্রাইব না করে থাকেন, সাইন আপ করে আমাদের সাবস্ক্রাইব করুন অথবা আপনি এই সাইটের জন্য ব্রাউজার সেটিংস ক্লিক করে বিজ্ঞপ্তি অনুমতি দিতে পারেন।

এছাড়াও পড়ুন, 7 শ্রেষ্ঠ উপায় শূন্য টাকা দিয়ে বাড়ি থেকে অর্থ উপার্জন করতে সঙ্গরোধ (দ্রুত পদ্ধতি)